Sunday, February 21, 2016

আমাদের দেখা সেরা ৫টি গুগল অ্যাডসেন্সের বিকল্প


আমাদের দেখা সেরা ৫টি গুগল অ্যাডসেন্সের বিকল্প


প্রত্যেক মানুষ যখন একটি ওয়াবসাইট বা ব্লগিং শুরু করেন তখন তার প্রথম পছন্দ থাকে গুগল   এ্যডসেন্স।কারণ ব্লগিং করে আয় করার সবচেয়ে সহজ এবং নির্ভরযোগ্য উপায় হল গুগল  অ্যাডসেন্স।কারন গুগল আপনার সাইটে বিজ্ঞাপন দেখায় আপনার সাইটের কনটেন্টের উপর যার ফলে স্বাভাবিক ভাবেই ভিজিটর আপনার বিজ্ঞাপনে ক্লিক করার সম্ভাবনা বেড়ে যায়।
যারা অনেক চেষ্টা করেও গুগল অ্যাডসেন্স পান নি তারা নিচের বিকল্প গুলো ব্যাবহার করে দেখতে পারেন।এগুলো আমাদের পরিক্ষীত।আর একটা কথা আপনার সাইটে কমপক্ষে ১০০০ পেজ ভিউ থাকলে বজ্ঞাপন দেখানো শুরু করতে পারেন।
BidVertiser
আমার কাছে এটা সেরা  গুগল  অ্যাডসেন্স এর বিকল্প।আপনার সাইট যত পপুলার হতে থাকবে তত দামি বিজ্ঞাপন আপনার সাইটের জন্য বরাদ্দ হতে থাকবে।BidVertiser একটি CPC অ্যাড নেটয়ার্ক।অর্থাৎ,বিজ্ঞাপনে ভ্যালিড  ক্লিক হলেই আপনি টাকা পাবেন।আর  যদি কনভার্সন হয় তাহলে টাকার পরিমান আরো বারবে।আপনার সাইটের জনপ্রিয়তার উপর আপনার বিজ্ঞাপনের দাম নির্ধারণ হয়।আমার নিজের সাইটে আমি সর্বচ্চ .৮0 ডলারের অ্যাড পেয়াছি।সাইটে পাবলিশার হিসাবে সাইন করার পর আপনি অ্যাড নিতে পারবেন।টাকা তোলার জন্য চেক নিতে পারেন।১০০ ডলার হলে আপনার ঠিকানায় চেক পাঠিয়ে দেবে।
Chitika
 আমাদের দেশে Chitika ইদানিং খুব জনপ্রিয় হয়ে উঠেছে।আমার কাছে প্রমাণ না থাকলেও বিভিন্ন লেখা এবং ফোরাম দেখে যা বুঝলাম যে এটা গুগলের বিকল্প এমনকি গুগুলের সাথে একসাথে সাইটে দেখান যায়।তারা একটু ভিন্ন পদ্ধতিতে অ্যাড দেখায়,যেমন গুগল আপনার সাইটের কনটেন্ট অনুযায়ী অ্যাড দেখায় কিন্তু Chitika ভিজিটরের সার্চ কিওয়ার্ড অনুযায়ী অ্যাড দেখায়।চেকের মাধ্যমে টাকা তুলতে পারেন।মিনিমাম পে আউট ৫০ ডলার।
 
Infolinks
Infolinks
আপনি হয়ত টেক্সট লিঙ্ক অ্যাড এর নাম শুনে থাকবেন।Infolinks হল টেক্সট লিঙ্ক অ্যাড এর লিডার ।এটা অন্যান্য আড এর সাথে খুব ভাল ভাবে ব্যাবহার করা যায়।এটি আপনার সাইটের কোন স্পেস নস্ট করে না।আপনার পোস্টের ভেতর বিভিন্ন শব্দের জন্য বিজ্ঞাপন লিঙ্ক তৈরী করে এবং ভিজিটর মাউস এর উপর দিয়ে নিয়ে গেলে বিজ্ঞাপন প্রদর্শন করে।এরা ৪ ধরনের অ্যাড দিয়ে থাকে।ভাল কিছু টাকা আয় করতে গেলে অনেক পেজ ভিউ এবং উন্নত কনটেন্ট থাকা লাগবে।চেকের মাধ্যমে টাকা তুলতে পারেন।মিনিমাম পে আউট ৫০ ডলার।
Clicksor
Clicksor
 কন্টেন্ট যায় থাকুক আপনার সাইটে যদি ভাল ভিজিটর থাকে তাহলে চোখ বুজে Clicksor ব্যাবহার  করা শুরু করেন।এরা প্রায় সব ধরনের অ্যাড দেয় যা আপনার আয়কে বারিতে তুলতে সাহায্য করে।চেকের মাধ্যমে টাকা তুলতে পারেন।মিনিমাম পে আউট ৫০ ডলার।
 Adjagat
 বাংলাদেশী অ্যাড নেটয়ার্ক কোম্পানি।আস্তে আস্তে পপুলার হচ্ছে বাংলাদেশে।৩ ধরনের অ্যাড দিয়ে থাকে।আমি এই সাইটের পেমেন্ট প্রুফ দেখেছি।টাকা তোলা খুব সহজ । প্রতি মাসে ব্যাঙ্কের মাধ্যমে টাকা তুলতে পারেন ।

No comments:

Post a Comment